রবিবার, ১৮ আগস্ট, ২০১৩

ফেসবুক মেসেজ বিড়ম্বনা (রম্য)


\ফেসবুকে ঢোকার পর ফ্রেন্ড লিস্টের বাইরে থাকা ৫ জনের মেসেজ একবারে দেখে নিজেই কিছুক্ষনের জন্য আবুল হয়ে গেলাম। এগুলো তুলে না ধরে পারলাম না।

১ম জনঃ- এড মি প্লিজ। আই অ্যাম ব্লক। প্লিজ প্লিজ এড মি।
এই টাইপের মেসেজ আমার মত অনেকেই পেয়ে থাকেন এবং সবারই হয়ত আমার মত রাগ হয়। মনডায় চায় তখন ঠাডায়া একটা থাবড়া দেই >_<
আমিঃ- আমিও ব্লক আছি :'( কি যে করি
সে আবার রিপ্লি দিলোঃ- ভন্ডামী করার জায়গা পাও না। ব্লক থাকলে কেউ মেসেজ দিতে পারে?
আমিঃ- ভাবতেছি ভন্ডামী করার ১০১ উপায় নামে বই লিখব। ভালো চলবে হয়ত। কিনবেন কিন্তু। (অতঃপর আমাকে ব্লক মারা হল)
২য় জনঃ- ভাইয়া প্লিজ আমাকে এই পেজের এডমিন বানান।
আমিঃ- আমার তো কোনো পেজ নাই
২য় জনঃ- এডমিন ভাই আপনার এই পেজের কথাই বলছি
এতোক্ষনে বুঝলাম উনি আমার আইডি কে পেজ ভাবছেন। এই আবুল টা পেজ আর আইডির পার্থক্য বোঝেনা। প্রোফাইল চেক করে দেখলাম ইন আ রিলেশন শিপ উইথ অমুক পোলা। বুঝলাম এইডা পোলা মাইয়ারও পার্থক্য বোঝেনা
আমি তাকে আরিফ ভাইয়ের আইডি লিঙ্ক দিয়ে বললাম “আমার মত ছোট পেজের এডমিন হয়ে কি করবেন? ইনি এডমিন খুজছেন। ইনার কাছে গিয়ে বলুন, একবারে এডমিন বানাবে”
৩য় জন আমাকে তার প্রোফাইল পিকচারের লিঙ্ক দিয়ে মেসেজ করেছে। লিঙ্কে ঢুকে দেখলাম প্রায় ১৫০০০ লাইক । ছবিটাও ১বছর আগের। বুঝলাম উনি ফ্রেন্ডলিস্টের বাইরে থেকে লাইক কালেক্ট করছেন। আমার ভাবতে অবাক লাগে মাত্র ২-৩টা প্রোফাইল পিকচারের পেছনে এরা পুরো ফেসবুক ক্যারিয়ার টা নষ্ট করে কি লাভ পায়?
চতুর্থ জনঃ- ভাইজান রিকু দিলাম, এক্সেপ্ট করলেন না, সোজা ডিলেট মারলেন? কাজ টা ভালো করলেন না
আমিঃ- শ্রদ্ধেয় বড় ভাই, আপনার প্রোফাইল ঘুরে দেখলাম ১৮+, ২০+, ২৪+, ৩০+ বিভিন্ন মাত্রার চিত্তাকর্ষক পেজে লাইক দেয়া। তার পাশেই পবিত্র কোরআন শরীফ, মা, আল্লাহ ইত্যাদি পেজে লাইক দেয়া। আমার বয়স এখনো ১৮ হয়নি, তাছাড়া আমি এসব মাল্টি ক্যারেক্টার বুঝিনা। সব কিছু মিলিয়ে ভাব্লাম আপনার ফ্রেন্ডলিস্টে থাকার আমার কোনো যোগ্যতাই নেই। তাই স্বেচ্ছায় সরে এলাম। আর এডাল্ট পেজের উপর থিসিস করতে পারেন। অনেকদুর যেতে পারবেন।
ছাগলের ৫ নাম্বার বাচ্চার মেসেজ টা আরো ভয়ানক। ওটার কথা এখানে আর বললাম না।
[উপরের ঘটনাগুলো কারো সাথে মিলে গেলে তা পুরোটাই কাকতালীয়, এর জন্য আমি দায়ী থাকব না। ঘটনা গুলো মিলতে বাধ্য]



0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Tricks and Tips